Thursday 20 June 2024

গোলাপগঞ্জে আশ্রয়কেন্দ্র গুলোতে এমপি নাহিদের পক্ষে রান্না করা খাবার বিতরণ

 

গোলাপগঞ্জে বন্যা আশ্রয়কেন্দ্র গুলোতে এমপি নাহিদের পক্ষ থেকে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার উপজেলার বিভিন্ন ইউনিয়নের আশ্রয়কেন্দ্র গুলোতে অবস্থান নেয়া লোকজনের মধ্যে এ খাবার বিতরণ করা হয়।

এমপি নুরুল ইসলাম নাহিদ বন্যায় আক্রান্ত লোকজনের পাশে দাড়ানোর জন্য নিজ দলের লোকজনকে আহ্বান করলে রান্না করা খাবার বিতরণের উদ্যোগ নেয়া হয় বলে প্রাপ্ত সংবাদে জানা যায়।

বন্যায় গোলাপগঞ্জ উপজেলার প্রায় ৪০ ভাগ এলাকা তলিয়ে গেছে। সুরমা ও কুশিয়ারা নদীর তীরবর্তী অঞ্চল গুলোর বেশির ভাগ বাড়ী-ঘর বন্যার পানিতে তলিয়ে যাওয়ায় অনেকেই বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসায় আশ্রয় নিয়েছেন। বন্যায় আক্রান্তদের সহায়তা করার জন্য সিলেটের জেলা প্রশাসক, গোলাপগঞ্জ ও বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসারকে টেলিফোনে আহ্বান জানিয়েছেন সিলেট-৬ আসনের এমপি নুরুল ইসলাম নাহিদ।

তিনি এব্যাপারে প্রতিবেদককে জানান, বন্যায় ক্ষতিগ্রস্থ এলাকার লোকজনকে সহায়তা করতে সরকারের পক্ষ থেকে সব ধরনের উদ্যোগ নেয়া হয়েছে, ক্ষতিগ্রস্থরা পর্যায়ক্রমে সহায়তা পাবে। আমি বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করে সব সময় বন্যার খোঁজ খবর নিচ্ছি। মানুষ যাতে না খেয়ে থাকে, সে ব্যাপারেও সরকারী ভাবে উদ্যোগ নেয়া হচ্ছে। শিলা বৃষ্টির কারণেকিছু দিন পূর্বে বড় ধরনের ক্ষতি হলে সরকারী উদ্যোগে অনেক সহায়তা করা হয়েছে। বন্যায় আক্রান্ত এলাকা গুলোতে দ্রুত ত্রান কার্যক্রম শুরু হবে বলে তিনি জানালেন।

এদিকে বৃস্পতিবার সকাল ১০ টায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে গোলাপগঞ্জ সরকারী এম.সি একাডেমী স্কুল ও কলেজে আশ্রয় নেয়া লোকজনের মধ্যে এমপি নুরুল ইসলাম নাহিদের পক্ষে রান্না করা খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা আওয়ামীলীগের কার্য নির্বাহী কমিটির সদস্য সৈয়দ মিছবাহ উদ্দিন। 

এসময় তিনি আশ্রয় নেয়া লোকজনকে আশ্বস্থ্য করে বলেন, ধৈর্য্য ধারণ করে এ দুঃসময় অতিক্রম করতে হবে। সরকারের পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের জন্য সব ধরনের সহায়তার উদ্যোগ নেয়া হয়েছে। এভাবে উপজেলার বিভিন্ন ইউনিয়নের আশ্রয় কেন্দ্রগুলোতে এমপি নুরুল ইসলাম নাহিদের পক্ষ থেকে নিজ দলের লোকজন রান্না করা খাদ্য সামগ্রী বিতরণ করেন বলে জানা যায়।

শেয়ার করুন