Tuesday 3 May 2022

প্রাজ্ঞদীপ এ.এম.এ মুহিতের মৃত্যুতে সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্য'র শোক


সিলেট ১ আসনের সাবেক সংসদ সদস্য, বাংলাদেশ সরকারের সাবেক অর্থমন্ত্রী, ভাষাসৈনিক, প্রাজ্ঞপ্রদীপ আবুল মাল আব্দুল মুহিতের মৃত্যুতে সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ যুক্তরাজ্য-এর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে।
 
আবুল মাল আব্দুল মুহিত মহান ভাষা আন্দোলনের আপোষহীন সৈনিক, বাংলাদেশ সরকারের একজন সফল অর্থমন্ত্রী, দক্ষ  অর্থনীতিবিদ, প্রজ্ঞাবান রাজনীতিবিদ এবং গুণী ব্যাক্তি ছিলেন। অর্থনীতি, সমাজনীতি, প্রশাসন ইত্যাদি নিয়ে তাঁর গবেষণা ও নীরীক্ষা এবং লেখাসমূহ বহু যুগ পর্যন্ত আমাদের দেশ ও সমাজকে আলোর পথ দেখাবে। একজন দক্ষ কুটনীতিবিদ, পরিবেশবিদ হিসাবে তাঁর অবদান দেশ ও জাতির জন্য শিক্ষনীয় উদাহরণ হিসাবে গন্য হবে চিরকাল। ১৯৭১ সালে আমাদের মহান স্বাধীনতা সংগ্রামে বাংলাদেশের পক্ষে তাঁর অবদান জাতি চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ রাখবে।
 
তাঁর মৃত্যুতে সিলেটবাসী এবং গোটা জাতি একজন মহান ব্যাক্তিকে হারালো। তবে তিনি এবং তাঁর কর্মসমূহ যুগ যুগ ধরে জাতির জন্য প্রেরণার বিষয় হয়ে উজ্জ্বল আলো দেবে।
 
সম্মিলিত সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের পক্ষথেকে আমরা জনাব আবুল মাল আব্দুল মুহিতের রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

-প্রেস বিজ্ঞপ্তি 

শেয়ার করুন