Tuesday 26 April 2022

চন্দরপুর-সুনামপুর সেতুর সংযোগ সড়কে ধ্বসঃ দুর্ঘটনার শঙ্কা


গোলাপগঞ্জের চন্দরপুর-সুনামপুর সেতুর সংযোগ সড়কের গার্ডার সাইটে বিরাট গর্তের সৃষ্টি হয়েছে। ফলে যেকোনো সময় সড়কটি ধ্বসে গিয়ে যান চলাচল বন্ধ হওয়ার পাশাপাশি দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে।

সরেজমিন গিয়ে দেখা যায়, সেতুর চন্দরপুর পাড়ে গার্ডার সাইটের ব্লকগুলো ধ্বসে পড়ে সেখানে বিরাট গর্তের সৃষ্টি হয়েছে। ফলে দ্রুত তা সংস্কার করা না হলে চলমান মৌসুমের বৃষ্টিতে ব্যাপক ধ্বসে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে ব্যাপারটি মুঠোফোনে সিলেট সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমানকে জানালে তিনি বিষয়টি গুরুত্ব সহকারে দ্রুত গতিতে সংস্কারকাজের আশ্বাস দেন। তিনি কুশিয়ারা নিউজকে আশ্বাস দিয়ে বলেন ঈদুল ফিতরের পূর্বেই তা সংস্কার করা হবে।

চন্দরপুর-সুনামপুর সেতু দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ শহরে যাতায়াত করে থাকেন। এ সেতু দিয়ে গোলাপগঞ্জ উপজেলার কুশিয়ারা পূর্বাঞ্চলের মানুষজন-সহ পূর্ব সিলেটের বিয়ানীবাজার, বড়লেখা তথা মৌলভীবাজারের বৃহৎ অঞ্চলের মানুষজন সহজেই বিভাগীয় শহরে আসা যাওয়া করেন। ফলে এ সেতু ও সড়কটি দিয়ে যাতায়াতের চাপ ব্যাপক। এমতাবস্থায় সড়কটি ধ্বসে যাওয়ার হাত থেকে দ্রুত রক্ষা করা না হলে জনদুর্ভোগ চরমে গিয়ে পৌঁছবে।

শেয়ার করুন