Thursday 14 April 2022

চন্দরপুরে গোলারখাল রোডের বেহাল দশা: গর্ত-কর্দমাক্তে দুর্ভোগ চরমে


গোলাপগঞ্জের চন্দরপুরে গুরুত্বপূর্ণ একটি রাস্তা বেহাল দশায় পরিণত হয়েছে। গ্রামের গোলারখাল সংলগ্ন রাস্তাটিতে ব্যাপক গর্ত আর কর্দমাক্তে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। এতে যানবাহন, শিক্ষার্থী ও স্থানীয়দের চলাচলে ব্যাপক দুর্গতি পোহাতে হচ্ছে।

স্থানীয়দের দাবী, দীর্ঘদিন থেকে রাস্তাটি সংস্কার না হওয়া এবং খাল খননকাজের অব্যবস্থাপনাই এই দুর্গতির কারণ। তারা জানান, স্থানীয় মেম্বার-চেয়ারম্যানদের বারংবার প্রতিশ্রুতি থাকলেও উন্নয়নের মুখ দেখেনি রোডটি।


সরেজমিন দেখা যায়, গ্রামের মধ্য দিয়ে বয়ে যাওয়া গোলারখাল সংলগ্ন এ রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় যাতায়াত অনুপযোগী হয়ে পড়ে আছে। এছাড়া বিগত ২বছর পূর্বে খাল খনন কাজের অব্যবস্থাপনায় রাস্তাটি ব্যাপক ক্ষতির সম্মুখিন হয়। অথচ এই দীর্ঘদিনেও রাস্তাটির মেরামতে কোনো উদ্যোগ গ্রহন করা হয়নি। স্থানীয় ইউপি সদস্যকে এব্যাপারে বারবার অবহিত করা হলেও কার্যত কোনো উদ্যোগ গ্রহণ করেন নি তিনি।

স্থানীয়রা জানান, বিগত (২০১৬) ইউপি নির্বাচনে এ রাস্তাটি পাকাকরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন চেয়ারম্যান-মেম্বারগণ। অথচ এই দীর্ঘ ৬বছরেও রাস্তাটির প্রতিশ্রুতির বাস্তবায়ন ঘটেনি। এ নিয়ে স্থানীয়দের মাঝে ব্যাপক ক্ষোভ দেখা গেছে।


রাস্তাটির ব্যাপারে কথা হলে ইউপি চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল জানান, আপাতত ইউনিয়ন পরিষদে রাস্তাটির সংস্কার কাজের কোনো বরাদ্দ নেই। তবে উপজেলা পরিষদে এ রাস্তাটির উন্নয়নকাজের প্রস্তাবনা দেয়া রয়েছে। সেখান থেকে শীগ্রই তা পাস হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

শেয়ার করুন