Tuesday 29 March 2022

সিলেট জেলা বিএনপির সম্পাদক হওয়ায় এমরান চৌধুরীকে জায়দুল ইসলাম শিপু'র অভিনন্দন


সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় এড. এমরান আহমদ চৌধুরীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন গোলাপগঞ্জ উপজেলা ছাত্রদলের যুগ্ম-আহবায়ক জায়দুল ইসলাম শিপু ।

মঙ্গলবার সন্ধ্যায় এক শুভেচ্ছা বার্তায় তিনি এ অভিনন্দন জানান। শুভেচ্ছা বার্তায় তিনি লিখেন, একজন যোগ্য নেতা হিসেবেই এড. এমরান আহমদ চৌধুরীকে নেতাকর্মীরা নির্বাচিত করেছেন। আশা করি তাঁর হাত ধরেই সিলেট জেলা বিএনপি নিজস্ব গতি ফিরে পাবে।

এসময় তিনি নির্বাচিত অন্যান্য নেতৃবৃন্দের প্রতিও প্রাণঢালা অভিনন্দন জানান। 

এর আগে মঙ্গলবার দিনব্যাপী সিলেটের ঐতিহাসিক রেজিস্ট্রারি মাঠে জেলা বিএনপির কাউন্সিল ও সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের প্রথম অধিবেশনে কেন্দ্রীয় নেতাদের সমাবেশ শেষে ২য় অধিবেশনে শুরু হয় ভোটগ্রহণ। যা চলে বিকাল ৪টা পর্যন্ত। এরপর শুরু হয় গণনা। গণনা শেষে সভাপতি পদে আব্দুল কাইয়ুম এবং সাধারণ সম্পাদক পদে এড. এমরান আহমদ চৌধুরীকে বিজয়ী ঘোষণা করা হয়।

বেলা দেড়টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ পরবর্তী গণনা শেষে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনের চেয়ারম্যান আব্দুল গফফার।

তিনি বলেন, সভাপতি আব্দুল কাইয়ুম চৌধুরী ৮৬৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী আবুল কাহের শামীম পেয়েছেন ৬৭৫ ভোট।  

সাধারণ সম্পাদক পদে বিজয়ী এমরান আহমদ চৌধুরী। তিনি পেয়েছেন ৭৯৮ ভোট। তার প্রতিদ্বন্দ্বী আলী আহমদ পেয়েছেন ৫৭৪ ভোট। এছাড়া অপর দুই প্রার্থী আফম কামাল ৭২ ও আব্দুল মান্নান ৮১ ভোট।  

এছাড়া সাংগঠনিক সম্পাদক পদে ৬২৩ ভোট পেয়ে শামীম আহমদ নির্বাচিত হয়েছেন। প্রতিদ্বন্দ্বী মুজিবুর রহমান পেয়েছেন ৪৬৮ ভোট। এছাড়া লোকমান আহমদ পেয়েছেন ৪৩৯ ভোট।  

সম্মেলন পরবর্তী কাউন্সিলররা গোপন ব্যালটের মাধ্যমে শীর্ষ ৩টি পদে নেতৃত্ব নির্বাচন করেন।

এর আগে, সকাল সাড়ে ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়।  

নির্বাচন কমিশনের তথ্যমতে, মোট ১ হাজার ৮১৮ জন কাউন্সিলরের মধ্যে ভোট দিয়েছেন ১ হাজার ৫৬০ জন।

শেয়ার করুন