Monday 28 February 2022

ফেঞ্চুগঞ্জে মস্তক বিচ্ছিন্ন অবস্থায় পড়েছিলো নয়নের মৃতদেহঃ ৩ দিন পর মাথার খুলি উদ্ধার


সিলেটের ফেঞ্চুগঞ্জের মোমিনছড়া চা বাগানে রেল লাইনের পাশ থেকে হাত ও মস্তক বিচ্ছিন্ন অবস্থায় উদ্ধার করা হয় দোকান কর্মচারী নয়ন দেব নাথের (১৮) মরদেহ। দুর্বৃত্তরা হত্যার পর হাত ও মস্তক দেহ থেকে বিচ্ছিন্ন করে অন্যত্র ফেলে দেয়।

হত্যাকাণ্ডের ৩ দিন পর রোববার (২৭ ফেব্রুয়ারি) ঘটনাস্থলের অদূরে একটি জমি থেকে মাথার খুলি উদ্ধার করা হয়। পুলিশের ধারণা মাথার খুলিটি নয়নেরই হবে।

সিলেট রেলওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আলীম শিকদার এ তথ্য নিশ্চিত করে বলেন, মোমিনছড়া চা বাগানের বাসিন্দা কৃষক লাক্সমি গোয়ালা জমিতে বিচ্ছিন্ন মাথার খুলিটি দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পরে পুলিশ গিয়ে খুলিটি উদ্ধার করে। তবে মাথার খুলিটি নয়নের কি না, তা যাচাইয়ে মরদেহ এবং তার পরিবারের ডিএনএ টেস্ট করা হবে। এ নিয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা সিলেট রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) জয়নুল আবেদীন কাজ করছেন।

গত শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকালে ফেঞ্চুগঞ্জের মোমিনছড়া চা বাগান এলাকার রেললাইনের পাশ থেকে মাথা বিচ্ছিন্ন অবস্থায় নয়নের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার করে রেলওয়ে পুলিশ। এ ঘটনায় শনিবার নিহতের বাবা দিলীপ চন্দ্র বাদী হয়ে সিলেট রেলওয়ে থানায় একটি হত্যা মামলা করেন।

মরদেহ উদ্ধারের পর সুরতহাল প্রতিবেদনের বরাত দিয়ে রেলওয়ে পুলিশ জানায়, ধারালে অস্ত্র দিয়ে নয়নের গলা কাটা হয়। মাথা ও বাম হাত খুঁজে পাওয়া যায়নি। ডান হাত ছিল অর্ধমুষ্টি বন্ধ অবস্থায়। বাম হাতের বগল থেকে পেট পর্যন্ত ধারালো অস্ত্র দিয়ে কাটা। বুকে থেঁতলানো জখম।

নিহত নয়ন দেবনাথ (১৮) কুমিল্লা জেলার দৌলতপুর গ্রামের দিলীপ চন্দ্র দেবনাথের ছেলে। তিনি ফেঞ্চুগঞ্জ বাজারের উপমা ফ্যাশন নামে একটি কাপড়ের দোকানে কর্মচারী ছিলেন। এ ঘটনায় দোকান মালিক দুর্জয় দেবনাথ ভৌমিককে আটক করা হয়েছে।

শেয়ার করুন