Monday 14 February 2022

শতভাগ পাসে আল-এমদাদ ডিগ্রি কলেজের অনন্য সাফল্য


এবারের এইচএসসি পরীক্ষায় শতভাগ সাফল্য বয়ে এনেছে গোলাপগঞ্জের কুশিয়ারা তীরবর্তী ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান আল-এমদাদ ডিগ্রি কলেজ,চন্দরপুর। 

প্রতিষ্ঠানটির বিজ্ঞান, মানবিক এবং ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে মোট ১৫৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেন। এরমধ্যে ৬টি জিপিএ-৫ সহ ১৫৮জন পরীক্ষার্থীই কৃতিত্বের সহিত উত্তীর্ণ হয়েছেন।

কলেজ সূত্রে জানা যায়, সর্বোচ্চ জিপিএ-৫ পেয়েছেন বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এ বিভাগ থেকে মোট ২২জন পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছেন ৫ জন শিক্ষার্থী এবং অপর ১৭ জন শিক্ষার্থী A গ্রেড নিয়ে কৃতিত্বপূর্ণ ফলাফল নিয়ে এসেছেন। এবং মানবিক বিভাগ থেকে ১১৭ জন পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়ছেন ১জন। এছাড়া ১৯ জন শিক্ষার্থীদের মাঝে ৮টি A গ্রেড-সহ সন্তোষজনক ফলাফল এসেছে ব্যবসায় শিক্ষা বিভাগ থেকে।

সর্বোপরি শতভাগ পাসের হারে সন্তোষ প্রকাশ করেছেন শিক্ষক-অভিভাবক ও এলাকাবাসী।

প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আবুল কালাম আজাদ সকল শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, শিক্ষার্থীরা যাতে কৃতিত্বপূর্ণ ফলাফল আনতে পারে আমরা সর্বদাই সেদিকে লক্ষ্য রাখি। প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দও সেদিকে সজাগ দৃষ্টি রাখেন। এবারের শতভাগ ফলাফলে আমরা সকলেই খুশি। ভবিষ্যতেও শতভাগ ফলাফলের সাথে জিপিএ-৫ বৃদ্ধি হবে, এমনটাই প্রত্যাশা রাখেন তিনি।

শেয়ার করুন