Sunday 30 January 2022

এড.ইকবাল চৌধুরী’র মৃত্যুতে নুরুল ইসলাম বেলালের শোক


বর্ষীয়ান রাজনীতিবিদ এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মিডল্যান্ডস আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাবেক ছাত্রনেতা নুরুল ইসলাম বেলাল।

এক শোকবার্তায় তিনি বলেন, রাজনীতির মহান শিক্ষক এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর মৃত্যুতে আমরা হারালাম স্বচ্ছ পরিচ্ছন্ন একজন রাজনীতিবিদ ও সত্যিকারের নিবেদিত প্রাণ একজন আওয়ামীলীগ নেতাকে।

তিনি আরোও বলেন, ইকবাল আহমদ চৌধুরী গোলাপগঞ্জ উপজেলা রাজনীতির অঙ্গনে গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছেন, তাঁর অবদান ছিলো স্মরণীয়। তাঁর অভাব কখনো পূরণ হওয়ার নয়, তিনি তাঁর কর্মের মাধ্যমে আমাদের মাঝে বেঁচে থাকবেন। 

শোক বার্তায় তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন

উল্লেখ্য, গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি বর্ষীয়ান রাজনীতিবিদ এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী শনিবার রাত ১২টা ২০ মিনিটে সিলেট নগরীর মাউন্ট এডোরা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। 

মৃত্যুকালে তাঁর বয়স ছিলো ৮০ বছর। তিনি আত্মীয়-স্বজন, রাজনৈতিক কর্মী-সমর্থক ও শুভাকাঙ্ক্ষীসহ অগণিত গুনগ্রাহী রেখে গেছেন।

তিনি দীর্ঘদিন ধরে কিডনি-সহ বাধ্যর্ক জনিত বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন। তাঁর শারিরীক অবস্থা অবনতি হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

আগামীকাল সোমবার বাদ জোহর সিলেটের দরগাহ হযরত শাহজালাল (রহঃ) জামে মসজিদে প্রথম জানাজা এবং বাদ আসর নিজ উপজেলা গোলাপগঞ্জ সরকারি এম,সি একাডেমি মাঠে দ্বিতীয় জানাজার নামাজ অনুষ্ঠিত হবে।  

জানাযা শেষে নিজ গ্রাম রফিপুরস্থ পারিবারিক কবরস্থানে প্রবীন এ রাজনীতিবিদের দাফন সম্পন্ন করা হবে। 

প্রসঙ্গত,বর্ষীয়ান রাজনীতিবিদ, দেশের প্রগতিশীল রাজনীতির অন্যতম ব্যক্তিত্ব, শিক্ষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধসহ সকল গনতান্ত্রিক আন্দোলনে মুক্তিকামী মানুষের পক্ষে জীবন অতিবাহিত করা এডভোকেট ইকবাল আহমদ চৌধুরীর মৃত্যুতে গোলাপগঞ্জ-সহ পুরো সিলেটে নেমে এসেছে শোকের ছায়া ।

শেয়ার করুন