Wednesday 27 October 2021

টি-টোয়েন্টিতে সেরা সাকিব


চলতি আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাট ও বলে সমান দাপট দেখাচ্ছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। এর পুরস্কার হিসেবে আফগানিস্তানের মোহাম্মদ নবিকে সরিয়ে টি-টোয়েন্টি ফরম্যাটের অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে আবার শীর্ষে উঠে এসেছেন টাইগার অলরাউন্ডার।

বুধবার (২৭ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাকিবের শীর্ষস্থান পুনরুদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এদিকে, আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। কোমরের চোটে বিশ্বকাপ শেষ সাইফ উদ্দিনের। তার জায়গায় মূল স্কোয়াডে সুযোগ হয়েছে রুবেল হোসেনের। তবে একাদশে জায়গা পেয়েছেন যুব বিশ্বকাপ জয়ী পেসার শরিফুল ইসলাম।

এই ম্যাচের নামার আগে ২০১১ ও ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে ইংলিশদের হারানোর সুখস্মৃতি সামনে আসছে টাইগারদের। অন্যদিকে প্রথমবারের মতো দল দুটি টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হচ্ছে।

বাংলাদেশে থেকে ম্যাচটি সরাসরি দেখা যাচ্ছে বিটিভি, গাজী টিভি ও টি স্পোর্টসে।

বাংলাদেশ একাদশ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শেখ মেহেদী হাসান, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান, ও নাসুম আহমেদ।

শেয়ার করুন