Wednesday 22 September 2021

চন্দরপুর-সুনামপুর সেতুর এপ্রোচ সড়কে ভয়ংকর গর্ত, ঘটছে দুর্ঘটনা (ভিডিও)



গোলাপগঞ্জের চন্দরপুর-সুনামপুর সেতুর এপ্রোচ সড়কে ভয়ংকর গর্তের সৃষ্টি হয়েছে। আর এতে প্রতিদিন ঘটছে দুর্ঘটনা।

সরেজমিন গিয়ে দেখা যায় সেতুর চন্দরপুর অংশের এপ্রোচ সড়কে সৃষ্টি হয়েছে ভয়ঙ্কর গর্ত। সড়কটিজুড়ে ছোট ছোট আরোও কিছু গর্ত প্রতীয়মান রয়েছে। এছাড়া গর্তগুলোর আকার প্রতিনিয়ত বেড়ে ব্যাপক আকার ধারণ করছে। এতে সড়কটি দিয়ে প্রতিদিন চলা সহস্রাধিক যান ও পথচারীরা পড়ছেন দুর্ভোগে। ঘটছে দুর্ঘটনাও। দুর্ঘটনা থেকে পরিত্রাণ পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরে বিষয়টি তুলে ধরার লক্ষ্যে এলাকার তরুণ সমাজকর্মী জুয়েল হোসেন, শিপু ইসলাম, জাবরুল ইসলাম-সহ অনেকেই বিষয়টি ফেসবুক লাইভে তুলে ধরেছেন।


লাইভে একজন সিএনজি অটোরিক্সা চালক জানান, কিছুদিন ধরে সৃষ্টি হওয়া গর্তে ইতোপূর্বে কয়েকটি সিএনজি ও ট্রাক দুর্ঘটনার কবলে পড়েছে। গর্তটি ভরাট করে সড়কটি দিয়ে যানমাল চলাচলের পথ সুগম করে দিতে তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করেন।



এব্যাপারে কথা হলে গোলাপগঞ্জ উপজেলা প্রকৌশলী(এল.জি.ই.ডি) মোঃ মাহমুদুল হাসান জানান, সেতু এবং সেতুর দু'পাশের এপ্রোচ রোড দু'টি রয়েছে সড়ক ও জনপদ অধিদপ্তরের আওতায়। এব্যাপারে সড়ক ও জনপদে যোগাযোগ করার জন্য বলেন তিনি।


এদিকে সিলেট সড়ক ও জনপদ অধিদপ্তরে নির্বাহী প্রকৌশলী মোঃ মোস্তাফিজুর রহমানের সাথে কথা হলে তিনি জানান, সেতু ও এপ্রোচ সড়ক দু'টি এল.জি.ই.ডি'র নিকট হস্তান্তরে প্রক্রিয়াধীন রয়েছে। তবে তিনি বিষয়টি গুরুত্ব সহকারে দেখার আশ্বাস দিয়েছেন।

তবে বিষয়টি মধ্যখানে ঝুলে থাকলেও দমে নেই সড়কটি দিয়ে যান চলাচল। তাই যানমালের নিরাপত্তায় বিষয়টি অতি গুরুত্বসহকারে বিবেচনায় নিয়ে গর্ত ভরাটে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের অনুরোধ জানিয়েছেন বুধবারীবাজার ইউনিয়নের চেয়ারম্যান মস্তাব উদ্দিন কামাল।

ভিডিও-

শেয়ার করুন