Thursday 5 August 2021

নিজ জেলা সুনামগঞ্জে আজীবনের জন্য নিষিদ্ধ জাতীয় ক্রিকেটার নাসুম



ডেস্কঃ নিজ জেলা সুনামগঞ্জে আজীবনের জন্য নিষিদ্ধ রয়েছেন জাতীয় দলের স্পিনার নাসুম আহমদ। যিনি ইতোমধ্যে জাতীয় দলের হয়ে ৬টি ম্যাচ খেলেছেন।

সর্বশেষ অস্ট্রেলিয়ায় বিপক্ষে দুটি ম্যাচ খেলা নাসুম আহমদ প্রথমটিতে হয়েছেন ম্যাচসেরা। তার দুর্দান্ত পারফরম্যান্স মুগ্ধ হয়ে দেখেছিলো ক্রিকেট প্রেমীরা। 

তবে বাংলাদেশের হয়ে খেলা অন্যতম এই স্পিনার কেন আজীবন মেয়াদে নিষিদ্ধ রয়েছেন নিজের জেলা সুনামগঞ্জে? 

জানা যায়, ২০১৫ সালে নাসুম আহমদের পারফরম্যান্সে মুগ্ধ হয়ে তাকে সুনামগঞ্জ জেলা দলে খেলার সুযোগ দেয়া হয়। ওইসময় তিনি নিজ জেলার হয়ে ম্যাচ না খেলে সিলেট বিভাগীয় দলের হয়ে খেলায় তাকে আজীবন নিষিদ্ধ করে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা। নিষিদ্ধ হওয়ার পূর্বে নিজ জেলার প্যারামাউন্ট ক্রিকেট ক্লাবে খেলতেন টাইগারদের বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ।

বিগত সাত বছর ধরে নিজ জেলায় নিষিদ্ধ থাকা নাসুম আহমদ কবে নিজ জেলার হয়ে খেলতে পারবেন এমন প্রশ্নের জবাবে সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট বিভাগের সম্পাদক রেজানুল হক রাজা বলেন, ‘নাসুমের পারফরম্যান্স ভালো থাকায় আমরা তাকে জেলা দলে অন্তর্ভুক্ত করি। কিন্তু সে জেলা দলের একটি ম্যাচ না খেলে বাইরে খেলতে গিয়েছিল। সে কারণে সুনামগঞ্জের জেলা দলের নিয়ম অনুযায়ী তাকে আজীবন নিষিদ্ধ করা হয়।

এব্যাপারে তিনি বলেন, যদি নাসুম আহমেদ বা তার ক্লাবের পক্ষে কেউ নিষেধাজ্ঞা প্রত্যাহারের জন্য আবেদন করেন তবে তা সাদরে গ্রহণ করা হবে।

শেয়ার করুন