Wednesday 4 August 2021

গোলাপগঞ্জ উপজেলাজুড়ে টিকাদানের স্থান নিয়ে বিভ্রান্তঃ জানুন সঠিক তথ্য



করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে সারাদেশে শুরু হচ্ছে ইউনিয়নভিত্তিক টিকাদান কার্যক্রম। এ লক্ষ্যে গোলাপগঞ্জের সবক'টি ইউনিয়নের টিকাদানের স্থান ও সময়সূচী প্রকাশ করা হয়েছে। প্রকাশিত স্থান ও সময়সূচী অনুযায়ী আগামী ০৭ আগস্ট থেকে ১২ আগস্ট সকাল ৯টা হতে বিকেল ৩টা পর্যন্ত উপজেলার সবক'টি ইউনিয়নের ১,২,৩নং ওয়ার্ডে (সাবেক ১নং ওয়ার্ড) একযোগে ভ্যাকসিন প্রদান করা হবে।


তবে প্রকাশিত স্থান ও সময়সূচী নিয়ে বিভ্রান্ত দেখা দিয়েছে উপজেলাজুড়ে। প্রকাশিত তালিকায় সাবেক ১নং ওয়ার্ড অর্থাৎ বর্তমান ১,২,৩নং ওয়ার্ডে টিকাকেন্দ্র স্থাপনের কথা উল্লেখ থাকায় তা নিয়ে বিভ্রান্ত হচ্ছেন ইউনিয়নের অন্যান্য ওয়ার্ডবাসী। অনেকেই মনে করছেন পুরো ইউনিয়নবাসী ১,২,৩নং ওয়ার্ডে স্থাপিত টিকাকেন্দ্রে গিয়ে ভ্যাকসিন নিতে হবে। যা আদৌ সঠিক নয়।

গোলাপগঞ্জ উপজেলা স্থাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহীনুর ইসলাম শাহীন কুশিয়ারা নিউজকে জানিয়েছেন ০৭ আগস্ট থেকে ১২ আগস্ট তারিখে নির্ধারিত ওয়ার্ডবাসীকেই ভ্যাকসিন দেয়া হবে। অর্থাৎ ইউনিয়নের সাবেক ১নং ওয়ার্ড তথা বর্তমান ১,২,৩নং ওয়ার্ডে স্থাপিত বুথে শুধুমাত্র ১,২,৩নং ওয়ার্ডের বাসিন্দারাই ভ্যাকসিন গ্রহণ করবেন। ইউনিয়নের অন্যান্য ওয়ার্ডবাসীর জন্য পরবর্তীতে নতুন তারিখ ঘোষণা করা হবে বলেও জানান তিনি। এব্যাপারে কাউকে বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়েছেন তিনি।


এছাড়াও তিনি বলেন, যারা ইতোমধ্যে সুরক্ষা অ্যাপে টিকার নিবন্ধন করেছেন তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসে টিকা নিতে হবে। আর যারা এখনও নিবন্ধন করেননি তারা নিজ ওয়ার্ডের বুথে ন্যাশনাল আইডি কার্ড নিয়ে টিকা নিতে পারবেন।


গোলাপগঞ্জ উপজেলার ইউনিয়নভিত্তিক টিকাদানের স্থান ও সময়সূচীঃ



শেয়ার করুন