Sunday 8 August 2021

বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে শুরু হচ্ছে "বঙ্গমাতা অক্সিজেন সেবা" কর্মসূচি




বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে দেশব্যাপী শুরু হচ্ছে "বঙ্গমাতা অক্সিজেন সেবা"। বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মদিন উপলক্ষে এ কর্মসূচি নিয়েছে বাংলাদেশ ছাত্রলীগ।


বঙ্গমাতার জন্মদিবসের প্রারম্ভে বাংলাদেশ ছাত্রলীগের ভেরিফাইড ফেসবুক পেজ থেকে সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়।


এতে বলা হয়, ৮ আগস্ট সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সহধর্মিণী, মহিয়সী নারী ও মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার রত্নগর্ভা মাতা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৯১তম জন্মবার্ষিকী। বঙ্গমাতা ১৯৩০ সালের ৮ আগস্ট গোয়াপ্লগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন। তিনি নীরব দক্ষ সংগঠক হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামের প্রতিটি ধাপে নিজেকে বিলিয়ে দিয়ে বাঙালির মুক্তি সংগ্রামে ভূমিকা রেখেছেন এবং বঙ্গবন্ধুকে হিমালয়সম আসনে অধিষ্ঠিত করেছেন। বঙ্গবন্ধু, বাঙ্গালী ও বাংলাদেশ যেমন একই সূত্রে গাঁথা, তেমনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবও পরষ্পর অবিচ্ছেদ্য নাম। বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, জাতির পিতা বঙ্গবন্ধুর পুরো রাজনৈতিক জীবনে ছায়ার মতো পাশে ছিলেন তিনি। ১৯৭৫ সালের কালোরাতে তিনি জাতির পিতার হত্যাকারীদের হাতে নির্মমভাবে মৃত্যুবরণ করেন। আটপৌঢ়ে সাধারণ বাঙালি গৃহবধূ কিন্তু তীক্ষ্ণ বুদ্ধি সম্পন্ন, ধৈর্যশীল, সংগ্রামী এবং স্নেহ-ভালোবাসার আধার ছিলেন বঙ্গমাতা। জাতির পিতার অনুপস্থিতিতে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব মাতৃতুল্য স্নেহে বাংলাদেশ ছাত্রলীগকে আগলে রেখেছিলেন। বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে এবং করোনা মহামারীর কারণে দেশ ও জাতির এই ক্রান্তিকালে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ দেশব্যাপী একযোগে চালু করতে যাচ্ছে "বঙ্গমাতা অক্সিজেন সেবা"।


স্থানঃ মধুর ক্যান্টিন তারিখঃ ০৮/০৮/২০২১ সময়ঃ বিকেল ৫ ঘটিকা।

এ কর্মসূচিতে বাংলাদেশ ছাত্রলীগের সকল নেতাকর্মীকে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।




শেয়ার করুন