Saturday 14 August 2021

সেলিম উদ্দিন নিহতের এক মাসঃ মৃত্যু- আজও রহস্য


গোলাপগঞ্জের আছিরগঞ্জ বাজারের পরিচিত মুখ সেলিম উদ্দিন (৪৫) নিহতের একমাস পেরিয়ে গেলেও আজও আসেনি ময়না তদন্ত রিপোর্ট। ফলে তার মৃত্যু ঘটনা আজও রহস্য হয়ে আছে।


গত ১৪ জুলাই উপজেলার বাদেপাশা ইউনিয়নের খাগাইল গ্রাম থেকে সেলিম উদ্দিনের ঝুলন্ত লাশ উদ্ধার করে পুলিশ।

ঐদিন সকালে সেলিম উদ্দিনের বাড়ী থেকে প্রায় ২ শত ফুট দূরে নতুন একটি ভবনের পিছনে তার লাশ ঝুলন্ত অবস্থায় পাওয়া যায়। পরে পুলিশে খবর দিলে তারা এসে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করে।

এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে শুরু থেকেই দাবী করা হচ্ছে এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এলাকাবাসীও জানিয়েছিলেন ঘটনা বিবেচনায় বিষয়টি খুবই রহস্যজনক।


নিহতের ভাই নাজিম উদ্দিন জানান, খাগাইল গ্রামের আখলুছ হাজীর বাড়িতে কেয়ারটেকারের দায়িত্ব পালন করতেন সেলিম উদ্দিন। বেশ কিছুদিন থেকে একটি মহল প্রবাসী আখলুছ হাজীর বাড়ির কেয়ারটেকারের দায়িত্ব থেকে তাকে সরে যাওয়ার জন্য চাপ প্রয়োগ করেন। সম্প্রতি তিনি সেখান থেকে সরে আসার সিদ্ধান্ত নেন। গত ৩/৪দিন আগে সালিশ বৈঠকের মাধ্যমে তিনি সেই দায়িত্ব থেকে সরে আসেন। কিন্তু দায়িত্ব ছাড়লেও একটি মহল তাকে হত্যার হুমকি দিয়ে আসছিল। সেই আতঙ্কে তিনি বাজারে যাওয়া বন্ধ করে দেন, এমনকি রাস্তাঘাটেও বের হতেন না। আতঙ্কে নিজের সিগারেট পর্যন্ত ছোট ভাইকে দিয়ে বাজার থেকে আনাতেন।

নাজিম উদ্দিনের দাবি হয়তো এর জের ধরেই আমার ভাইকে হত্যা করা হতে পারে। তিনি এঘটনার সুষ্ঠ বিচার দাবি করেন।


এঘটনায় নাজিম উদ্দিন বাদী হয়ে গোলাপগঞ্জ মডেল থানায় একটি অপমৃত্যু মামলাও (নং-০৭/১৪.০৭.২০২১) দায়ের করেছিলেন।

এব্যাপারে গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুনুর রশীদ চৌধুরী জানান, ময়না তদন্ত রিপোর্ট না আসা পর্যন্ত কিছু বলা যাচ্ছে না। তদন্ত রিপোর্ট আসলেই এ ঘটনার বিস্তারিত জানা যাবে।

কিন্তু কবে আসবে তদন্ত রিপোর্ট সেই অপেক্ষায় দিন কাটাচ্ছেন সেলিম উদ্দিনের পরিবার।


সেলিম উদ্দিন খাগাইল গ্রামের মরহুম আলাউদ্দিন দর্জির বড় ছেলে। ব্যক্তিগত জীবনে তার স্ত্রী, ১ছেলে ও ১মেয়ে রয়েছেন।

শেয়ার করুন